শ্রীমঙ্গলে হাইওয়ে পুলিশের উদ্যোগে সম্প্রীতি সমাবেশ

শ্রীমঙ্গলে হাইওয়ে পুলিশের উদ্যোগে সম্প্রীতি সমাবেশ

সোলেমান আহমেদ মানিক, শ্রীমঙ্গল প্রতিনিধি:

শ্রীমঙ্গলে হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষ্যে সাঁতগাও হাইওয়ে পুলিশের উদ্যোগে সামাজিক সম্প্রীতি সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার সাতগাঁও লছনা হাইওয়ে থানা প্রাঙ্গণে, এ সম্প্রীতি সমাবেশ ও মতবিনিময় সভায় হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়নের সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ মাসুদ করিমের সভাপতিত্বে ও সাতগাঁও হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. ইব্রাহিম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়ন এর পুলিশ সুপার মো. শহিদ উল্লাহ্। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভুনবীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ, সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবাশীষ দেব রাকু, হবিগঞ্জের বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শ্রীকুমার কৈরী প্রমুখ।

সম্প্রীতি সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মো. শহিদ উল্লাহ্ জানান, বাংলাদেশ সম্প্রীতির দেশ। এ দেশে বহুকাল ধরে সকল ধর্মের লোকজন মিলিত হয়ে বসবাস করে। সকলের সংস্কৃতি সম্পর্কে জাতিগতভাবে আমরা পারস্পরিক শ্রদ্ধাশীল। দুর্গা পূজা আসার আগে আমরা যেমন পূজা শুরুর দিনের অপেক্ষা করি তেমনি হিন্দুরাও ঈদের আগে ঈদ উৎসবের জন্য অধির আগ্রহে অপেক্ষা করেন। এটাই আমাদের বাংলাদেশ। ব্যাক্তিস্বাথ চরিতার্থ করতে যারা বিভেদ সৃষ্টি করে তারা কোন সম্প্রদায়ের মধ্যেই পড়ে না। আর এদের সংখ্যা অতি নগন্য। তিনি আর জানান, এবারের শারদীয় দুর্গা উৎসব আনন্দ উদযাপনের নিরাপত্তা নিশ্চিত করতে মাঠে থাকবে হাইওয়ে পুলিশ। নিয়মিত টহলের পাশাপাশি অতিরিক্ত টহল টিম জোরদার করা হচ্ছে। হাইওয়ে পুলিশ সকল সংস্থার সাথে সম্বন্ময়ের মাধ্যমে আইন শৃংখলা রক্ষায় ভূমিকা রাখবে।