সিলেট ও চট্টগ্রাম বিমানবন্দরে কেন পিসিআর টেস্ট হয় না

সিলেট ও চট্টগ্রাম বিমানবন্দরে কেন পিসিআর টেস্ট হয় না

সিলেট ও চট্টগ্রাম বিমানবন্দরে করোনাভাইরাস পরীক্ষার আরটি পিসিআর ল্যাব না বসায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ।

শনিবার (১৮ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে 'আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২১' উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই ক্ষোভের কথা জানান। 

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, আজ প্রবাসীরা বিদেশ যাচ্ছেন, তাদের পিসিআর টেস্ট দরকার হয়। চট্টগ্রাম ও সিলেট আমাদের দুটি আন্তর্জাতিক বিমানবন্দর আছে। এখানে পররাষ্ট্রমন্ত্রী (ড. এ কে আব্দুল মোমেন) ও প্রবাসী কল্যাণ মন্ত্রী (ইমরান আহমেদ) আছেন। তারা দুজনই সিলেটের কৃতি সন্তান। আমার বাড়ি চট্টগ্রামে, চট্টগ্রাম বিমানবন্দরে পিসিআর টেস্ট হয় না। কেন হয় না? কেন আমরা এই সামান্য সহযোগিতার কাজ করতে পারবো না?

তিনি অনুরোধ জানিয়ে বলেন, ‘অনতিবিলম্বে চেষ্টা করে এই পিসিআর টেস্টের ব্যবস্থা করবেন। কারণ চট্টগ্রাম থেকে এসে এখানে টেস্ট করা অনেক কষ্টের। আমরা যারা বাইরে যাই, আমাদেরই পিসিআর টেস্ট করতে অনেক কষ্ট হয়।’

এসময় বিমানবন্দরে প্রবাসীদের নানান ভোগান্তির কথাও তুলে ধরেন আনিসুল ইসলাম মাহমুদ। তিনি বলেন, ‘আজকে বিমানবন্দরে ট্রলি নেই, মাথার উপর স্যুটকেস নিয়ে যাচ্ছে। আজকে অভিবাসী দিবসে আমরা তাদের অধিকারের কথা বলি। আজ বিমানের ভাড়া অনেক বেড়ে গেছে। আমাদের কর্মীদের অনেক কষ্ট করতে হয়। আমরা ২৪ বিলিয়ন ডলারের রেমিট্যান্স দেখছি। আমাদের কর্মী পুরো টাকা দেশে পাঠিয়ে দেয় পরিবার চালানোর জন্য। সেই জায়গায় যদি ৬০ হাজার টাকার টিকিট ১ লাখের উপরে হয়, এটা হওয়া উচিত না।’