সিলেট চেম্বার নির্বাচনের তফসিল ঘোষণা

সিলেট চেম্বার নির্বাচনের তফসিল ঘোষণা

সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র আসন্ন ২০২২ ও ২০২৩ সাল মেয়াদের নির্বাচন আয়োজনের লক্ষ্যে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে।

রবিবার (১৯ সেপ্টেম্বর) সিলেট চেম্বারের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মো. আব্দুল জব্বার জলিল বোর্ডের অপর দুই সদস্য অ্যাডভোকেট মিছবাউর রহমান আলম ও সিরাজুল ইসলাম শামীম-কে নিয়ে নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী শনিবার (১১ ডিসেম্বর) ধোপাদীঘিরপাড়স্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারে সিলেট চেম্বারের ২০২২ ও ২০২৩ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। ঐদিন সকাল ৯টা থেকে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে এবং ভোট গণনার পর ওইদিনই নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে। এরপর আগামী ১৩ ডিসেম্বর নির্বাচিত পরিচালকগণের মধ্য থেকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতি পদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে ভোটার হওয়ার জন্য সদস্যগণকে অবশ্যই নির্বাচন তারিখের ৬০ দিন আগে অর্থাৎ আগামী ১১ অক্টোবর ২০২১ইং তারিখের মধ্যে সদস্যপদ নবায়ন করতে হবে। নির্বাচনী তফসিল অনুযায়ী প্রাথমিক ভোটার তালিকা প্রকাশের তারিখ ২০ অক্টোবর ২০২১ইং, প্রাথমিক ভোটার তালিকার বিরুদ্ধে আপত্তি দাখিলের শেষ তারিখ ২৫ অক্টোবর ২০২১ইং, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের তারিখ ৩১ অক্টোবর ২০২১ইং, মনোনয়নপত্র সংগ্রহ শুরুর তারিখ ৬ নভেম্বর ২০২১ইং, মনোনয়নপত্র সংগ্রহের শেষ তারিখ ৮ নভেম্বর ২০২১ইং, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১০ নভেম্বর ২০২১ইং, মনোনয়পত্র বাতিলের বিরুদ্ধে আপীলের শেষ তারিখ ১৮ নভেম্বর ২০২১ইং, বৈধ প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশের তারিখ ২৮ নভেম্বর ২০২১ইং, নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে আপীলের শেষ তারিখ ১৪ ডিসেম্বর ২০২১ইং, চূড়ান্ত নির্বাচনী ফলাফল ঘোষণার তারিখ ২০ ডিসেম্বর ২০২১ইং।

ভোটারগণ তাদের নিজ নিজ ভোটার আইডি কার্ড আগামী ২১ নভেম্বর ২০২১ইং থেকে ৫ ডিসেম্বর ২০২১ইং পর্যন্ত চেম্বার অফিস চলাকালীন সময়ে মেম্বারশীপ আইডি কার্ড প্রদর্শণপূর্বক সংগ্রহ করতে পারবেন। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ও সদস্যগণ সিলেট চেম্বারের আসন্ন নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।