সিলেট-৩ উপ নির্বাচন: হাবিবের বিরুদ্ধে আতিকের যে অভিযোগ

সিলেট-৩ উপ নির্বাচন: হাবিবের বিরুদ্ধে আতিকের যে অভিযোগ

সিলেট-৩ আসনে উপ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে ফের লিখিত অভিযোগ দিয়েছেন এই আসনের জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ আতিকুর রহমান আতিক।

এবার এই আসনে নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও সিলেটের জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন আতিক। এতে চলমান শাটডাউনের বিধিনিষেধ অমান্য করে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগ এনেছেন হাবিবের বিরুদ্ধে।

বুধবার দুপুরে সিলেটের জেলা প্রশাসক ও সিলেট-৩ আসনের উপ নির্বাচনে নিয়োগপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা এম কাজী এমদাদুল ইসলামের কাছে আতিকের পক্ষে অভিযোগটি দায়ের করেন তার নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ন আহ্বায়ক আহসান হাবিব মঈন ও মো. মামুনুর রশীদ মামুন।

এরআগে হাবিবের বিরুদ্ধে দ্বৈত নাগরিকত্বের অভিযোগ এনে নির্বাচন কমিশনে অভিযোগ করেছিলেন আতিক। তবে আতিকের ওই অভিযোগ খারিজ করে দেয় নির্বাচন কমিশন।

বুধবারের অভিযোগে আতিকের নির্বাচন পরিচলানা কমিটির নেতারা উল্লেখ করেন, সিলেট ৩ আসনের উপ নির্বাচনে সকল প্রার্থীর জন্য নির্বাচন কমিশন সমান সুযোগ সুবিধা প্রদানের নির্দেশনা দিয়েছেন। এছাড়া এই করোনা পরিস্থিতিতে চলমান লকডাউন চলাকালে সংসদীয় আসন ২৩১ সিলেট-৩ এর উপ নির্বাচনে গত ১ জুলাই থেকে সব ধরনের প্রচারণা বন্ধ রাখার নির্দেশ জারী করা হয়। নির্দেশনা মেনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোহাম্মদ আতিকুর রহমানসহ স্বতন্ত্র প্রার্থীরা সব ধরনের প্রচারণা থেকে বিরত রয়েছেন। কিন্তু আওয়ামী লীগ দলীয় প্রার্থী হাবিবুর রহমান হাবিব নিষেধাজ্ঞা অমান্য করে নির্বাচনী এলাকার তিনটি উপজেলাতেই বিরামহীণভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এতে আরও অভিযেআগ করা হয়, হাবিবের প্রচারণার ছবিসহ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোষ্ট করছেন তার কর্মীরা। এমনকি হাবিব নিজে সকল কর্মসূচীতে উপস্থিত হয়ে বক্তব্যও প্রদান করছেন। বিষয়টি আতিকুর রহমান আতিকের কর্মী সমর্থক, শুভানুধ্যায়ী এবং জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের সকল স্তরের কর্মীদের দৃষ্টিগোচর হয়েছে। এতে আতিকুর রহমান আতিকের কর্মী সমর্থকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। এমন পরিস্থিতিতে নির্বাচনী বিধিমালা অনুযায়ী  আওয়ামীলীগ দলীয় প্রার্থী হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া একান্ত আবশ্যক বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে দ্রুত আইণানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আতিক রিটার্নিং কর্মকর্তাকে অনুরোধ করেন।