সিলেটে একজনের মৃত্যু, শনাক্ত ৪ জন

সিলেটে একজনের মৃত্যু, শনাক্ত ৪ জন

গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে একজন রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। শনিবার (১৬ অক্টোবর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) হিমাংশু লাল রায় স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে আরও ৪ জনের। যাদের নিয়ে বিভাগে মোট শনাক্তের সংখ্যা ৫৪ হাজার ৭৫৪ জন। আর এ সময়ে নতুন করে একজন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। যাদের নিয়ে বিভাগে মোট মৃতের সংখ্যা ১ হাজার ১৭১।

প্রতিবেদন থেকে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৭৪৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪ জনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। এই ৪ জনের সকলেই হবিগঞ্জের অধিবাসী।

বিভাগে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ৫৪ হাজার ৭৫৪ জনের মধ্যে সিলেট জেলায় ৩৩ হাজার ৭২৬ জন, সুনামগঞ্জে ৬ হাজার ২৪৪ জন, হবিগঞ্জে ৬ হাজার ৬৪৭ জন ও মৌলভীবাজারে ৮ হাজার ১৩৭ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সিলেটে ১৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ৯ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকি ১০ জন মৌলভীবাজার জেলার।

এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিভাগে মারা গেলেন ১ হাজার ১৭১ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯৭৮ জন, সুনামগঞ্জে ৭৩ জন, হবিগঞ্জে ৪৮ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন মারা গেছেন।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ৫ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বিভাগের বিভিন্ন হাসপাতালে ২১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ১৮ জন, সুনামগঞ্জের হাসপাতালে ২ জন ও মৌলভীবাজারের হাসপাতালে ১ জন।