সিলেটে কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে ১০ টাকা

সিলেটে কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে ১০ টাকা

সিলেটের বাজারে বেড়েছে পেঁয়াজের দাম। গত দুদিন আগে যে পেঁয়াজ ৩০ থেকে ৩৫ টাকা কেজিতে বিক্রি হয়েছে সেটা শনিবার ৪০ থেকে ৪৫ টাকা কেজিতে বিক্রি হয়েছে।

নগরীর মদিনা মার্কেট এলাকার সবজি বাজারে আসা ক্রেতা সামছুননাহার বলেন, দুদিন আগে ভ্রাম্যমাণ ভ্যান থেকে পেঁয়াজ কিনেছি ৩২ টাকা কেজিতে। অথচ আজ ভ্রাম্যমাণ ভ্যানে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজিতে। একই পেঁয়াজ মুদি দোকানে ৪৫ টাকা কেজিতে বিক্রি করছেন বিক্রেতারা।  

বিভিন্ন মুদি দোকান ঘুরে দেখা গেছে, আঁকার ভেদে পেয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা কেজিতে। এদিকে বাজারে আসতে শুরু করেছে শীতের আগাম শাক-সবজি। অন্যান্য সবজির পাশাপাশি এখন নগরীর বাজারগুলোতে সরবরাহ আছে মুলাশাক, লালশাক, ফুলকপি, বাঁধাকপি, শিম, টমেটো, মূলাসহ আরও কয়েকটি শীতকালীন সবজির। তবে বাজারগুলোতেও চড়া দামেই বিক্রি হচ্ছে এসব সবজি।

নগরীর কাঁচাবাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ১০০ থেকে ৮০ টাকা কেজিতে। টমেটো ৮০ থেকে ১০০ টাকা, বাঁধাকপি ছোট ৫০ থেকে ৭০ টাকা, ফুলকপি ৬০ থেকে ৮০, মুলা ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। লালশাক, মুলাশাক আটি প্রতি ১০টাকা করে বিক্রি হচ্ছে। পাশাপাশি প্রতি কেজি পেঁপে ৩০টাকা, চিচিঙ্গা, ঢেঁড়স, বরবটি, পটল ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এ ব্যাপারে বেশ কয়েকজন খুচরা ব্যবসায়ী বলেন, পাইকারি বাজারে পেঁয়াজের দাম বেড়েছে। তাই আমাদেরকেও দাম বাঁড়াতে হয়েছে। এখন বেশি দামে পেঁয়াজ এনে আমরা কম দামে বিক্রি করে নিজের লোকসানতো করতে পারবো না।