উন্নয়ন ও অগ্রগতিতে যুবদের ভূমিকা অগ্রগণ্য : বিভাগীয় কমিশনার

সিলেটে জাতীয় যুব দিবস পালিত

সিলেটে জাতীয় যুব দিবস পালিত

সিলেটের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান বলেছেন, যুবরাই দেশের প্রাণশক্তি। দেশের উন্নয়ন ও অগ্রগতিতে যুবদের ভূমিকা অগ্রগণ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের বুকে উন্নয়ন সম্ভাবনার দেশ। এই উন্নয়ন সম্ভাবনাকে কাজে লাগাতে যুবকদের প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নিজেকে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলে দেশসেবায় আত্মনিয়োগ করতে হবে। বর্তমান সরকার যুব সমাজকে কাজে লাগাতে বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে। আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সঠিক পরিকল্পনা গ্রহণের মাধ্যমে দেশের উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহ্বান জানাই।

সোমবার (১ নভেম্বর) বেলা ১১টায় সিলেট জেলা পরিষদের হলরুমে জাতীয় যুব দিবস-২০২১ উপলক্ষে জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা, সনদপত্র প্রদান ও যুব ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আজহারুল কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সফল আত্মকর্মীদের পক্ষে উদ্যোক্তা বিউটি বর্মন ও যুব সংগঠকদের পক্ষে শাকিল আহমদ শিকদার।

মোহাম্মদ মেছবাহ উদ্দিনের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক মো. মিজানুর রহমান। গীতা পাঠ করেন শান্তা রাণী দাস।

অনুষ্ঠানে সিলেটের ১৮ জনকে প্রশিক্ষণ সনদপত্র এবং ৪ জন উদ্যোক্তাকে যুব ঋণের চেক প্রদান করা হয়।