সিলেটে মাঠে সরব বিএনপি, দল গোছাচ্ছে আ. লীগ

সিলেটে মাঠে সরব বিএনপি, দল গোছাচ্ছে আ. লীগ

সিলেটে গত কয়েকদিন থেকে সরব অবস্থানে রয়েছে বিএনপি। অনেকটা বাঁধাহীনভাবে দলীয় কর্মসূচি পালন করছে দলটি। মিছিল-মিটিং কিংবা সমাবেশে হাজার হাজার কর্মী সর্মথকদের জমায়েত করে  নিজেদের শক্তি প্রদর্শন করছে তারা। জেলার উপজেলা ইউনিট ও মহানগরের প্রতিটি ওয়ার্ডে দলের নেতাকর্মীদের সাংগঠনিকভাবে সুসংগঠিত রাখতে কাজ করছে দলের একাধিক ঠিম। বিএনপির সিলেটের দায়িত্বপ্রাপ্ত নেতারাও ঘনঘন সিলেট সফর করে দলের ভেতরে কোন্দল দূর করতে কাজ করছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

সম্প্রতি সিলেট জেলা বিএনপি বিএনপি’র কাউন্সিলের পর ঢাকঢোল পিটিয়ে জেলা ও মহানগর যুবদলের কাউন্সিলও শেষ হয়েছে। এখন মহানগর বিএনপির কাউন্সিলের অপেক্ষা।

মহানগর বিএনপি এক শীর্ষ নেতা জানিয়েছেন, আগামী সপ্তাহ থেকে মহানগরের ২৭টি ওয়ার্ডের সম্মেলন ও কাউন্সিল শুরু হবে। ইতিমধ্যে তারা অন্তত ৬টি ওয়ার্ডের সম্মেলন ও কাউন্সিল করতে প্রস্তুতিও শেষ করে রেখেছেন। ওয়ার্ডের নের্তৃত্ব কাউন্সিলের মাধ্যমে নির্বাচন করা হবে।

সিলেট জেলা বিএনপির সাধারন সম্পাদক অ্যাডভোকেট ইমরান আহমদ চৌধুরী বলেন, ‌‌‘বিএনপি মাঠের আন্দোলনে বিশ্বাসী। আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃর্শত মুক্তি ও আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর সকল মিথ্যা মামলা প্রত্যাহারসহ এ সরকারকে দ্রুত পদত্যাগ করাতে লাগাতার আন্দোলনের জন্য প্রস্তুত আছি।’

এদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতারা অনেকটা ঘর গোছাতে ব্যস্ত। সম্প্রতি সিলেট মহানগরের ১, ৩, ৪, ১২, ১৯, ২১, ২৪, ২৫, ২৭ নং ওয়ার্ডে সম্মেলন করে নতুন কমিটি দিয়েছে মহানগর আওয়ামী লীগ। এছাড়াও আরও বেশ কয়েকটি ওয়ার্ডে সম্মলন করতে প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন মহানগরের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

এদিকে সিলেট জেলা আওয়ামী লীগের দপ্তর্ সম্পাদক জগলু চৌধুরী জানিয়েছেন, জেলার আওতাধীন সকল ইউনিটকে শক্তিশালী করতে সাংগঠনিক ঠিম মাঠে কাজ করছে। বিভিন্ন উপজেলায় নেতারা চষে বেড়াচ্ছেন।