সিলেটে 'রহস্যঘেরা' তরুণের মৃত্যু

সিলেটে 'রহস্যঘেরা' তরুণের মৃত্যু

সিলেটে ৫ তলা ভবন থেকে পড়ে রাবিদ আহমদ নাজিম (২৭) নামক তরুণের মৃত্যু নিয়ে রহস্য আরও ঘনীভূত হয়েছে। এটি হত্যা না আত্মহত্যা- পুলিশ এখনও নিশ্চিত হতে পারেনি।

সোমবার (৭ জুন) সকালে নগরীর কাজিটুলার ঊঁচাসড়কস্থ চৌধুরী ভিলা নামক ৫ তলা বাসার নিচ থেকে পড়ে রাবিদ আহমদ নাজিম গুরুতর আহত হওয়ার খবর পাওয়া যায়। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে দুপুর দেড়টার দিকে তার মৃত্যু হয়। নাজিম সিলেটের শাহপরাণ থানার পিরেরবাজার এলাকার আটগাও কেউয়া গ্রামের নুর মিয়ার ছেলে।

পরিবারের সদস্যরা জানান, সোমবার সকালে নাজিমের বাবাকে কাজিটুলা থেকে কে বা কারা ফোন করে বলেন- নাজিম পাঁচতলা থেকে পড়ে গুরুতর আহত হয়েছে। তাকে সিলেট এম জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। খবর পেয়ে নাজিমের পরিবারের সদস্যরা ওসমানী হাসপাতালে গিয়ে তাকে মৃত দেখতে পান।

এদিকে, নাজিম ঊঁচাসড়কস্থ চৌধুরী ভিলা নামক ৫ তলা বাসার পঞ্চম তলার বি/৫ ফ্ল্যাটটি খালাতো ভাই-বোন পরিচয়ে এক ছেলে ও মেয়ের সঙ্গে বাসা ভাড়া নেন। সেখানে তিনি প্রায়ই রাত কাটাতেন। মৃত্যুর পর তার থাকার কক্ষ থেকে নানা রকমের মাদকদ্রব্য ও সেবনের সরঞ্জামাদি উদ্ধার করেছে পুলিশ। নাজিম যাদের সঙ্গে ভাড়া থাকতেন সেই ছেলে ও মেয়ে তার খালাতো ভাই-বোনও নন বলে পুলিশ নিশ্চিত করেছে। এতে নাজিমের মৃত্যু নিয়ে রহস্য আরও ঘণীভূত হয়েছে।

তবে পুলিশ এই কথিত খালাতো ভাই-বোন ও বাসার অন্যান্য লোকদের জিজ্ঞাসাবাদ করছে।

নাজিমের চাচা আলাউদ্দিন বলেন, এই বাসায় আমার ভাতিজা ভাড়া থাকতো সেটি জানতাম না। নাজিম বিবাহিত, তার দুটি সন্তানও রয়েছে। বিবাহিত জীবনে সে অসুখি ছিলো না। কী কারণে আমার ভাতিজাকে মৃত্যুবরণ করতে হলো তা খতিয়ে দেখতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানাচ্ছি।

সিলেট কোতোয়ালি মডেল থানার ওসি এস.এম আবু ফরহাদ বলেন, একটি জরুরি মিটিং শেষে তড়িগড়ি করে এখানে ছুটে এসেছি। ৫ তলা থেকে পড়ার আলামত পাওয়া গেছে। তবে এটি হত্যা না আত্মহত্যা তা এখনও স্পষ্ট নয়।

তিনি বলেন, যাদের সঙ্গে সাবলেট থাকতো নাজিম- সেই ছেলে ও মেয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা সন্দেহের তালিকায় রয়েছে।