সিলেটে রেলওয়ে শ্রমিকলীগের বিক্ষোভ সমাবেশ

সিলেটে রেলওয়ে শ্রমিকলীগের বিক্ষোভ সমাবেশ

বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগের কেন্দ্রীয় কর্মসূচি মোতাবেক রোববার (৭ নভেম্বর) বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ সিলেট শাখার উদ্যোগে সিলেট রেলওয়ে স্টেশনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রেলওয়ে শ্রমিকলীগ সিলেট শাখার সম্পাদক ও সিলেট জেলা শ্রমিকলীগের যুগ্ম-সম্পাদক মো. শহিদুল হকের সভাপতিত্বে এবং রেলওয়ে শ্রমিকলীগ সিলেট শাখার কার্যকরী সদস্য ও মহানগর শ্রমিকলীগের সহ-সাংগঠনিক সম্পাদক পরিতোষ ধর পাপ্পুর পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি সিলেট শাখার সম্পাদক মো. আতিকুর রহমান, রেলওয়ে শ্রমিকলীগ সিলেট শাখার সহ-সভাপতি সজীব মালাকার, রেলওয়ে গার্ড কাউন্সিল কুলাউড়া শাখার সম্পাদক আব্দুল লতিফ, রেলওয়ে গেইট কিপার ঐক্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম অনিকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা রেলওয়েতে চাকরিরত সকল রানিং কর্মচারীর আইবাস প্লাস প্লাস সিস্টেমে মাইলেজ নিয়ে সৃষ্ট জটিলতা অবিলম্বে নিরসনে অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপন বাতিল, ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের বকেয়া টিএ ও ডিএ পরিশোধ, বেতন-বোনাস-পেনশন খাতে পর্যাপ্ত বাজেট বরাদ্দ, পদোন্নতি এবং প্রকল্পের আওতাধীন অস্থায়ীভাবে কর্মরতদের নিয়মিত বেতন প্রদান ও চাকরি স্থায়ীকরণসহ বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরে অনতিবিলম্বে রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সুপারিশকৃত সকল দাবি দ্রুত বাস্তবায়নে রেলওয়ে প্রশাসনের প্রতি আহ্বান জানান।