সিলেটে ৬ষ্ঠ দিনে রাস্তায় বেড়েছে মানুষের আনাগোনা, চেকপোস্টে কড়াকড়ি

সিলেটে ৬ষ্ঠ দিনে রাস্তায় বেড়েছে মানুষের আনাগোনা, চেকপোস্টে কড়াকড়ি

সিলেটে চলমান 'কঠোর' লকডাউনের কড়াকড়ি কিছুটা ঢিলেঢালা হয়ে আসছে। লকডাউনের ৬ষ্ঠ দিনে নগরের রাস্তাঘাটে মানুষের আনাগোনা বেড়েছে। মামলা, জেল-জরিমানাতেও রাস্তায় ও অলিগলিতে লোকজনের চলাচল ঠেকানো যাচ্ছে না।

আইনশৃঙ্খলা বাহিনীর কড়া সতর্কতার মধ্যেও নানা অজুহাতে ঘর থেকে বের হচ্ছেন মানুষ। সড়কে রিকশা ও মোটরসাইকেল চলাচল করেছে।

মঙ্গলবার (৬ জুলাই) নগরের সোবহানীঘাট এলাকায় বিকেল ৩টার দিকে লোকজনের জটলা দেখা গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর টহল গাড়ি আসতে দেখলেই রাস্তা থেকে দ্রুত সটকে পড়ছেন তারা। এই পয়েন্টের মতো অন্যান জায়গায়ও মানুষের ব্যাপক আনাগোনা দেখা গেছে।

এদিকে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৮৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটিই বিভাগে ২৪ ঘণ্টায় শনাক্তের সর্বোচ্চ রেকর্ড।

মঙ্গলবার (৬ জুলাই) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।

প্রসঙ্গত- করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণ উদ্বেগজনকহারে বাড়ায় গতকাল দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এক প্রজ্ঞাপন জারি করে কঠোর লকডাউন ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।

এতে বলা হয়েছে, করোনাভাইরাসজনিত রোগ সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় ৭ জুলাই মধ্যরাত থেকে ১৪ জুলাই মধ্যরাত ১২টা পর্যন্ত এ বিধিনিষেধ আরোপের সময়সীমা বাড়ানো হলো।