সিলেটের নতুন ডিসি মজিবর রহমান

সিলেটের নতুন ডিসি মজিবর রহমান

সিলেট জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। বুধবার (৫ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সিলেটের নতুন ডিসি হিসেবে মো. মজিবর রহমানকে নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

একই আদেশে সিলেটসহ দেশের আরও ১২টি জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছে। সেগুলো হলো গাজীপুর, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, নওগাঁ, পিরোজপুর, রাজবাড়ী, নোয়াখালী, চুয়াডাঙ্গা, নীলফামারী, গাইবান্ধা, ঝিনাইদহ ও চাঁপাইনবাবগঞ্জ।

বর্তমানে সিলেট জেলায় জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন এম কাজী এমদাদুল ইসলাম। ২০১৮ সালের ২৯ সেপ্টেম্বর সিলেটের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছিলেন তিনি। এর আগে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এদিকে, সিলেটের নতুন জেলা প্রশাসক মজিবুর রহমানের জন্ম টাঙ্গাইলে। ২২তম বিসিএস প্রশাসন ক্যাডারের এ কর্মকর্তা যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের একান্ত সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ সচিব, ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও বাগেরহাটের কচুয়া এবং বগুড়ার শাজাহানপুর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে এবং সর্বশেষ তিনি ঝিনাইদহের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এম কাজী এমদাদুল ইসলামকে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসে বদলি করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।