স্বপ্নের ইউরোপ যাত্রায় নিঃস্ব হয়ে দেশে ফিরলেন যুবক!

স্বপ্নের ইউরোপ যাত্রায় নিঃস্ব হয়ে দেশে ফিরলেন যুবক!

সুরঞ্জিত চন্দ্র দাস। সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ঘিলাছড়া ইউনিয়নের বাদেদেউলী গ্রামের এই যুবকের স্বপ্ন ছিলো ইউরোপে গিয়ে উন্নত জীবন গড়ার। কিন্তু স্বপ্নের ইউরোপে যাওয়ার জন্য দালালের খপ্পরে পড়ে কিরগিজস্তানে গিয়ে চরম ক্ষতির মুখে পড়েন সুরঞ্জিত। অবশেষে অনেকটা নিঃস্ব হয়ে খালি হাতে দেশে ফিরেছেন তিনি।

জানা গেছে, কিরগিজস্তানের স্থানীয় সময় শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে কিরগিজস্তানের রাজধানী বিসকেকের মানাস বিমানবন্দর থেকে সুরঞ্জিত এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইটে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ বিমানবন্দরে এসে পৌঁছেন দুবাইয়ের স্থানীয় সময় ভোর ৫টায়। সকাল ৮টায় ওই বিমানের একটি ফ্লাইটে দুপুর ১২টায় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেন সুরঞ্জিত। দেশে থাকা পরিবারের লোকজনের কাছ থেকে ধারদেনা করে বিমানের টিকেট করে দেশে আসেন এই যুবক। 

সুরঞ্জিত চন্দ্র দাস বলেন, ইউরোপের পোল্যান্ড নেওয়ার কথা বলে দালাল আমার কাছ থেকে ছয় লাখ টাকা নেয়। কিরগিজস্তানে নেয়ার পর দালাল রুহেল আহমদ ইউক্রেনের ভিসা লাগাবে বলে সে দুবাই চলে আসে। তারপর থেকে সে লাপাত্তা হয়ে যায়।

‘আমার সঙ্গে কোনো যোগাযোগ করেনি। সব মিলিয়ে কিরগিজস্তানে দুর্বিষহ জীবন কাটিয়েছি। এক পর্যায়ে বাধ্য হয়ে নিঃস্ব হয়ে দেশে ফিরে আসতে হয়েছে।’ যোগ করেন ঐ যুবক।