হবে শাবি দেশের প্রথম ডিজিটাল বিশ্ববিদ্যালয়

হবে শাবি দেশের প্রথম ডিজিটাল বিশ্ববিদ্যালয়

দেশের প্রথম ডিজিটাল বিশ্ববিদ্যালয় হবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

রোববার (২ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শাবি অফিসার্স অ্যাসোসিয়েশনের বার্ষিক ম্যাগাজিনের মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সংখ্যা 'প্রয়াস- ২০২১' এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

উপাচার্য বলেন, শিক্ষা গবেষণাসহ সবক ক্ষেত্রে এ বিশ্ববিদ্যালয়কে একটি রোল মডেল হিসেবে গড়ে তোলার জন্য আমরা কাজ করে যাচ্ছি। দেশের প্রথম ডিজিটাল বিশ্ববিদ্যালয় হবে এ বিশ্ববিদ্যালয়। এখানে সব কাজ হবে কাগজহীন। সেজন্য আমরা কাজ করে যেতে চাই।

উপাচার্য আরও বলেন, শিক্ষা ও গবেষণার মানের দিক থেকে শাবি সারাদেশে ঈর্ষনীয় সাফল্য লাভ করছে। এদিক থেকে ভবিষ্যতে আমরা দেশের সব বিশ্ববিদ্যালয়কে নেতৃত্ব দিব। এ বিশ্ববিদ্যালয় সম্পূর্ণ দুর্নীতিমুক্ত তাই এখানে সুশাসন প্রতিষ্ঠিত হয়েছে। অযৌক্তিক কোনো দাবি নিয়ে আসলে অন্যায্য কোনো সুবিধা পাওয়ার সুযোগ এখানে নেই।

পাশাপাশি শাবিকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীসহ সবার সহযোগিতা চাই।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে শাবি কর্মকর্তা সমিতির সভাপতি তাজিম উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম উজ্জ্বলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন। এ সময় আরও উপস্থিত ছিলেন শাবি কর্মকর্তা সমিতির সদস্যবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এতে স্বাগত বক্তব্য রাখেন প্রয়াস- ২০২১ এর সদস্য সচিব মো. ফখর উদ্দিন ও ম্যাগাজিনটির সম্পাদনা পরিষদের সভাপতি মো. মুজিবুর রহমান।