হরতালের সমর্থনে সিলেটে মশাল মিছিল

হরতালের সমর্থনে সিলেটে মশাল মিছিল

জ্বালানি তেল, ইউরিয়া সার, নিত্যপণ্যের দাম ও পরিবহন ভাড়া কমানোর দাবিতে আগামীকাল ২৫ আগস্ট বৃহস্পতিবার দেশব্যাপী অর্ধদিবস (সকাল ৬টা-১২টা) হরতাল সফল করতে সবার প্রতি আহবান জানিয়েছেন বাম জোটের ও ৯ সংগঠনের নেতৃবৃন্দ।

হরতালের সমর্থনে বাম গণতান্ত্রিক জোট ও ৯ সংগঠন সিলেট জেলা শাখার উদ্যোগে মশাল মিছিল পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ এই আহবান জানান। বুধবার (২৪ আগস্ট) সন্ধ্যা ৭টায় সিলেটের রেজিস্ট্রারী মাঠ থেকে মশাল মিছিল বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে  আম্বরখানা পয়ন্টে সমাবেশে মিলিত হয়।  

বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাসদ (মার্ক্সবাদী) আহ্বায়ক উজ্জল রায়, সিপিবি বিভাগীয় সমন্বয়ক এডভোকেট আনোয়ার হোসেন সুমন, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী) সভাপতি সিরাজ আহমেদ, সিপিবি সাধারণ সম্পাদক খায়রুল হাছান, সাম্যবাদী আন্দোলনের সমন্বয়ক সুশান্ত সিনহা সুমন, ওয়ার্কার্স পার্টি (মার্ক্সবাদী) সাধারণ সম্পাদক ডাঃ হরিধন দাশ, বাসদ (মার্ক্সবাদী) জেলা সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েব, সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য মহিতোষ দেব মলয়, বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পাল, সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য এডভোকেট রনেন সরকার রনি,  চালক সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মন্জু আহমদ ছাত্র ফ্রন্টের জেলা সভাপতি সঞ্জয় কান্ত, ছাত্র ইউনিয়নের জেলা আহবায়ক মনিষা ওয়াহিদ, জেলা সাধারণ সম্পাদক প্রান্তিক হাসান, ছাত্র কাউন্সিল জেলা সভাপতি বিশ্বজিত শীল প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববাজারে যখন জ্বালানি তেলের দাম নিম্নমুখী তখন সরকার গত ৫আগস্ট গভীর রাতে জালানি তেলের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত জনগণের উপর চাপিয়ে দিয়েছে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর পরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত সরকার নিয়েছে। ফলে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম হু হু করে বাড়ছে। সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। অন্যদিকে সরকার আবারও গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির চক্রান্ত করছে।বক্তারা জ্বালানি তেল, ইউরিয়া সার, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম ও পরিবহনের ভাড়া কমানোর দাবিতে আগামী ২৫ আগস্ট বৃহস্পতিবার দেশব্যাপী অর্ধদিবস (সকাল ৬টা-১২টা) পর্যন্ত হরতাল সফল করার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।