২০২২ সাল লাবণ্যের জন্য যে কারণে বিশেষ!

২০২২ সাল  লাবণ্যের জন্য যে কারণে বিশেষ!
সুখবর দিলেন লাবণ্য চৌধুরী, মুক্তি পাচ্ছে ৪ সিনেমা

প্রতিশ্রুতিশীল মডেল ও অভিনেত্রী লাবণ্য চৌধুরী। ছোটবেলা থেকেই মডেলিং ও অভিনয় তার ধ্যানজ্ঞান। প্রায় এক দশক ধরে বিভিন্ন মাধ্যমে মডেলিং ও অভিনয় করছেন। নতুন বছর ২০২২ তার জন্য বয়ে এনেছে সৌভাগ্য। সুখবর দিয়ে জানালেন, এই বছর মুক্তি পাবে তার অভিনীত ৪টি সিনেমা।

অভিনেত্রী লাবণ্য চৌধুরী বলেন, “২০২২ আমার জন্য এক‌টি স্মরণীয় বছর হ‌য়ে থাক‌বে। সবকিছু ঠিকঠাক থাকলে এই বছরই মু‌ক্তি পা‌বে ৪টি সি‌নেমা। ছবিগুলো হলো, ‘নকশি কাঁথার জমিন’, ‘মা’, ‘প্রিয় সত্যজিৎ’ ও ‘বিয়ন্ড দ্য বর্ডার’।”

লাবণ্য চৌধুরী জানান, কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের উপন্যাস ‘বিধবাদের কথা’ অবলম্বনে চলচ্চিত্র নির্মাণ করেছেন আকরাম খান। ছবির নাম ‘নকশি কাঁথার জমিন’। ছবিটি ২০১৮–১৯ সালে সরকারি অনুদায় পায়। এ ছবিতে তিনি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন। সিনেমার শুটিং ও ডাবিং শেষ হয়েছে। শিগগিরই তা মুক্তি পাবে।

সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমা নির্মাণ করেছেন অরণ্য আনোয়ার। সিনেমার নাম ‘মা’। ১৯৭১ সালে মৃত ঘোষণা করা সাত মাসের এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের গল্প তুলে ধরা হবে এতে। এ সিনেমাতেও অভিনয় করেছেন লাবণ্য।

উপমহাদেশের কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়। তাকে নিয়ে ‘প্রিয় সত্যজিৎ’ নামে একটি ট্রিবিউট ফিল্ম নির্মাণ করছেন নির্মাতা প্রসূন রহমান। সম্প্রতি কিশোরগঞ্জে সত্যজিৎ রায়ের দাদা উপেন্দ্রকিশোর রায় চৌধুরীর বাড়িসহ আরও কয়েকটি জায়গায় এবং পুরনো ঢাকায় ছবিটির শুটিং শেষ হয়েছে। এ চলচ্চিত্রেও দেখা যাবে লাবণ্য চৌধুরীকে। কথাপ্রসঙ্গে তিনি বলেন, ‘যতদূর জানি চলচ্চিত্রটির সম্পাদনার কাজ চলছে এখন। ২ মে, সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকীতে মুক্তি পাবে।’

এ ছাড়াও ‘বিয়ন্ড দ্য বর্ডার’ ওয়েব সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন লাবণ্য চৌধুরী। এ সিনেমার গল্প ভাবনা, নাট্যরূপ ও পরিচালক অরণ্য আনোয়ার। লাবণ্য চৌধুরী জানান, ইতিমধ্যে শুটিং শুরু হয়ে গেছে। আশা করি, শীঘ্রই তা মুক্তি পাবে।