৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল জব্দ করে ন্যায্যমূল্যে বিক্রি

৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল জব্দ করে ন্যায্যমূল্যে বিক্রি

মৌলভীবাজারের কমলগঞ্জের মুন্সীবাজারে মেসার্স সালাউদ্দিন স্টোরে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুত করা ৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জব্দ করা তেল পরে আগের দামে বিক্রি করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানের মালিকের কাছ থেকে তাৎক্ষণিক এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সদস্যদের সহায়তায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক মো. আল আমিন আজ শনিবার সকাল সাড়ে ১০টায় এ অভিযান পরিচালনা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে মুন্সীবাজারে মেসার্স সালাউদ্দিন স্টোরে অভিযান চালানো হয়। অভিযানে দোকানে অবৈধভাবে মজুত করা ৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল পাওয়া যায়। মজুত করা তেলের বোতলে গায়ে দাম বাড়ার আগের মূল্যই লেখা রয়েছে।

পরে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি ও অবৈধভাবে মজুতের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মেসার্স সালাউদ্দিন স্টোরের মালিক সালাউদ্দিনকে এক লাখ টাকা জরিমানা করা হয়। জব্দ করা ৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন উপস্থিত জনসাধারণের মধ্যে বোতলের গায়ে লেখা মূল্যে বিক্রি করা হয়। একই সঙ্গে একটি খুচরা বিক্রেতার দোকানে সয়াবিন রেখেও বিক্রি না করার অভিযোগে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল আমীন বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে।