‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন শাবির সাত শিক্ষার্থী

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন শাবির সাত শিক্ষার্থী

স্নাতকে সর্বোচ্চ ফলাফলের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাত অনুষদের সাত শিক্ষার্থী পাচ্ছেন ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’। প্রতিবছর বিশ্ববিদ্যালয়ে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য এ পদক দিয়ে থাকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

সোমবার ইউজিসির ওয়েবসাইটে পদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের এ তালিকা প্রকাশ করা হয়। এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য ৩৬টি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ থেকে ১৭৮ জন শিক্ষার্থীকে মনোনীত করেছে ইউজিসি কর্তৃপক্ষ।

স্বর্ণপদকের জন্য মনোনীত শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হলেন- ভৌত বিজ্ঞান অনুষদভুক্ত পদার্থবিজ্ঞান বিভাগের প্রমোদ চন্দ্র বৈদ্য (৩.৯২), সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের নুসরাত জাহান তিশা (৩.৯২), লাইফ সায়েন্স অনুষদভুক্ত  বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের সাদিয়া সিনতি দিশা(৩.৯৫), এপ্লাইড সায়েন্সস এন্ড টেকনোলজি অনুষদভুক্ত ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের মাহাবুব আলম (৩.৯৫), ব্যবস্থাপনা এবং ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ব্যবসায় প্রশাসন বিভাগের সৈয়দা রায়হানা আক্তার (৩. ৯০), কৃষি এবং খনিজ বিজ্ঞান অনুষদভুক্ত বন ও পরিবেশবিদ্যা বিভাগের অঙ্গনা কুরি (৩.৮৩) এবং চিকিৎসা অনুষদ থেকে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত মেডিকেল কলেজের শিক্ষার্থী মহেশ আচার্য্য (১২৮৮)।

ইউজিসির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা যায়, প্রতিবছর বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে পদকের জন্য প্রার্থীদের আবেদন যাচাই বাছাই করে তালিকা প্রকাশ করা হয়। দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য মনোনীত হয়ে থাকেন।

এ বছর ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯’এ  মনোনীত শিক্ষার্থীদের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করে ইউজিসি ঘোষণা দিয়েছে,  মনোনীত শিক্ষার্থীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সুনির্দিষ্ট অভিযোগ বা আপত্তি থাকলে যথাযথ প্রমাণসহ আগামী শুক্রবারের (৫ মে) মধ্যে ইউজিসিকে জানাতে হবে।