সিলেটে মাঠে ফের আফগানদের হারাল বাংলাদেশ

সিলেটে মাঠে ফের আফগানদের হারাল বাংলাদেশ

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাটি করতে নেমে টাইগার যুবাদের বোলিং তোপে পড়ে সফরকারী আফগান যুবারা। মাত্র ১০১ রানেই অলআউট হয়ে যায় তারা। ছোট লক্ষ্যেকে সামনে রেখে ব্যাটিং বিপর্যয় সামলে ৩ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগার যুবারা। পাঁচ ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

রোববার (১২ সেপ্টেম্বর) টসে জিতে আগে ব্যাট করতে নামে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। সাবাবুন বানুরির ২৫, কামরান হোটাকের অপরাজিত ১৮*, ইশাক জাজাইয়ের ১২ ও আলাহ নুরের ১২ রানে ভর করে স্কোরবোর্ডে ১০১ রানে তারা। স্বাগতিক বোলার নাইমুর রহমান নয়নের শিকার ৪ উইকেট। এছাড়া গোলাম কিবরিয়া দুইটি ও একটি করে উইকেট নেন রিপন মন্ডল ও এসএম মেহেরব।

রান তাড়া করতে ৩৭ রানের উদ্বোধনী জুটি পায় টাইগার যুবারা। ২ উইকেটে ৭০ থেকে ৭ উইকেটে পরিণত হয় ৯৫ রানে। তবে আইচ মোল্লার অপরাজিত ১৬ রানে লক্ষ্যে পৌঁছায় লাল-সবুজের প্রতিনিধিরা। ওপেনার নাবিল ২৪ ও মফিজুল করেন ৩১ রান। নাভিদ নিয়েছেন ৪ উইকেট। এছাড়া হাসানির শিকার ৩ উইকেট।

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয়টি ১৪ সেপ্টেম্বর, ১৭ সেপ্টেম্বর চতুর্থ এবং শেষ ওয়ানডে ১৯ সেপ্টেম্বর মাঠে গড়াবে। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেটে। এই সিরিজ দিয়েই শুরু হলো বাংলাদেশের যুবাদের আগামী বছর ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি।