‘সুরঞ্জিতের আসনে’ মনোনয়ন কিনলেন আইজিপির ভাই

‘সুরঞ্জিতের আসনে’ মনোনয়ন কিনলেন আইজিপির ভাই

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে আওয়ামী  মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য পদত্যাগকৃত উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল্লাহ আল মাহমুদ (আল আমিন চৌধুরী)।

রোববার (১৯নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তার পক্ষে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য জাহাঙ্গীর  চৌধুরী মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এ সময় দিরাই ও শাল্লা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আল-আমিন চৌধুরী আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের ছোট ভাই।

এ আসন থেকে সাত বার সংসদ সদস্য নির্বাচিত হন প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত। ফলে ভোটের রাজনীতিতে এটি ‘সুরঞ্জিতের আসন’ হিসেবে পরিচিত।

২০১৭ সালে সুরঞ্জিত সেন মারা গেলে তার স্ত্রী জয়া সেনগুপ্ত ওই বছরে অনুষ্ঠিত উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৮ সালের নির্বাচনে জয়া সেন দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত হন।

এ আসনে মনোনয়ন প্রত্যাশী আল-আমিন চৌধুরীর বাবা আব্দুল মান্নান চৌধুরী ছিলেন শাল্লা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি। এছাড়া সুনামগঞ্জ মহকুমা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করেছিলেন।

আল আমিন চৌধুরী বলেন, বিগত ৪ বছর যাবত দিরাই শাল্লার প্রতিটি এলাকায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে মিছিল-সমাবেশ ও গণ সংযোগ করেছি। আমি নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে আজ উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছি। আমার বিশ্বাস দল আমাকে মূল্যায়ন করবে।

এছাড়াও এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, যুক্তরাজ্য জাতীয় শ্রমিক লীগের সভাপতি ড. সামছুল ইসলাম, দিরাই উপজেলা পরিষদের মহিলা  ভাইস চেয়ারম্যান এড. রিপা সিনহা সহ একাধিক মনোনয়ন প্রত্যাশী।