কুদরত উল্লাহ মসজিদে সহীহ্ কুরআন শিক্ষা কোর্সের উদ্বোধন

কুদরত উল্লাহ মসজিদে সহীহ্ কুরআন শিক্ষা কোর্সের উদ্বোধন

পবিত্র মাহে রমজান উপলক্ষে আনজুমানে খেদমতে কুরআন সিলেটের উদ্যোগে তা‘লীমুল কুরআন ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় প্রতি বছরের ন্যায় এবারো নগরীর বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ জামে মসজিদের ২য় তলায় মাসব্যাপী সহীহ কোরআন প্রশিক্ষণ কোর্স চালু হয়েছে।

শনিবার বাদ জোহর কোরআন শিক্ষা কোর্সের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। প্রধান প্রশিক্ষক ক্বারী আবদুল বাছেত মিলনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন, আনজুমানে খেদমতে কুরআন সিলেটের সেক্রেটারী হাফেজ মাওলানা মিফতাহুদ্দীনআহমদ।

উদ্বোধনকালে বক্তারা বলেন, বিশুদ্ধ কুরআন তেলাওয়াত একটি সর্বজনীন ইবাদত। বাংলাদেশের প্রেক্ষাপটে অশুদ্ধ তেলাওয়াতের প্রচলন একটি দুরারোগ্য ব্যাধি। এই কঠিন ব্যাধি থেকে দেশের মুসলিম সমাজ কে উত্তরণের লক্ষ্যে তা‘লীমুল কুরআন ফাউন্ডেশন, সিলেট মহানগরের উদ্যোগে আন্জুমানে খেদমতে কুরআন সিলেটের ব্যবস্থাপনায় প্রতি বছরের ন্যায় এবারও নগরীতে চালু হচ্ছে তা‘লীমুল কুরআন পদ্ধতিতে পবিত্র কুরআন প্রশিক্ষণ কোর্স। ১লা রমাদ্বান থেকে প্রতিদিন বাদ যোহর (দুপুর ২ টা থেকে ৩টা ৩০ মিনিট) ব্যবসায়ী, চাকুরিজীবি, পেশাজীবি, আইনজীবি, সাংবাদিক, ডাক্তার, ইঞ্জিনিয়ারসহ সকল শ্রেণী পেশার মানুষের জন্য মসজিদের ৩য় তলায় কুরআন প্রশিক্ষণের ক্লাস অনুষ্ঠিত হবে।

কুরআন নাজিলের মাসে যাদের তেলাওয়াত সহিহ্ হয় না অথবা মাদ্রাসা, মক্তব, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক যাদের সল্প সময় কুরআন শিখানোর সুন্দর কৌশল জানা নাই, তাদের জন্য কুরআন শিক্ষার এ অপূর্ব সুযোগকে কাজে লাগানোর অনুরোধ জানানো হয়েছে। কুরআন প্রশিক্ষণে অংশ গ্রহণে আগ্রহীদের নিম্ন লিখিত নাম্বারে ০১৭১১-৩০১১৬২ (প্রধান প্রশিক্ষক) তা‘লীমুল কুরআন ফাউন্ডেশনের কেন্দ্রীয় প্যানেল উস্তাজ ক্বারী আবদুল বাছেত (মিলন) এর সাথে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তি