নগরীতে জনতার ধাওয়ায় ছিনতাইকারী আটক

নগরীতে জনতার ধাওয়ায় ছিনতাইকারী আটক

দক্ষিণ সুরমায় ছিনতাইয়ের শিকার যুবক ধাওয়া দিয়ে জনতার সহযোগিতা নিয়ে এক ছিনতাইকারীকে আটক করেছেন। পরে শিপন আহমদ (২৮) নামে ওই ছিনতাইকারীকে দক্ষিণ সুরমা থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়।

পুলিশ জানায়- বৃহস্পতিবার রাত ৮টার দিকে মো. রফিকুল ইসলাম নামের এক যুবক দক্ষিণ সুরমা থানাধীন ক্বীন ব্রিজের মুখ হতে বিশ্বনাথ যাওয়ার জন্য একটি সিএনজি অটোরিকশায় ওঠেন। অটোরিকশায় চালকসহ ৩ যাত্রী বসা ছিল। কিছুক্ষণ যাওয়ার পর চালক অটোরিকশাটিকে সিলেট-সুনামগঞ্জ বাইপাস সড়কের দিয়ে যেতে থাকে। এসময় যাত্রী রফিকুল চালককে কোথায় যাচ্ছ; প্রশ্ন করলে অটোরিকশায় থাকা ৩ জন তার গলায় এবং পেটে চাকু ধরে দুই হাত পিছন দিকে বেঁধে ফেলে। চোখও একটি কাপড় বেঁধে সাথে থাকা মোবাইল, নগদ ১২ হাজার টাকা ও একটি চা-পাতার বস্তা (যার মূল্য-৫০০০ টাকা) জোরপূর্বক নিয়ে যায়। এছাড়া ভিকটিমকে সিলেট-সুনামগঞ্জ বাইপাস সড়কের খানুয়া গ্রামের রাস্তার মুখে ফেলে দিয়ে অটোরিকশা ঢাকা-সিলেট মহাসড়কের দিকে যেতে থাকে।

তখন বাদীর চিৎকারে শাহাদাত আলী (২৭) নামের এক মোটরসাইকেল আরোহী ছুটে আসলে বিস্তারিত শোনে ভিকটিমকে সাথে নিয়ে অটোরিকশাটিকে ধাওয়া করে। একপর্যায়ে তেতলী পয়েন্টে উপস্থিত লোকজনদের সহায়তায় ছিনতাইকারী অটোরিকশা চালক শিপন আহমদকে আটক করা হয় এবং অন্যরা পালিয়ে যায়। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশ তেতলী পয়েন্টে উপস্থিত হয়ে ছিনতাইকারীকে গ্রেপ্তারের পাশাপাশি ছিনতাইকাজে ব্যবহৃত অটোরিকশা (যার রেজি নং-সিলেট-থ-১২-৩৫৩৪) ও ১টি চাকু জব্দ করেন।

আটক ছিনতাইকারী বালাগঞ্জ উপজেলার গহরপুর গ্রামের আব্দুল আলীর ছেলে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ জানায়- গ্রেপ্তার ছিনতাইকারী এবং অজ্ঞাতনামা কিছু সহযোগী মিলে তারা এভাবে সিলেট শহরের বিভিন্ন জায়গায় ছিনতাই করে থাকে।

বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম। ধৃত ও পলাতক ছিনতাইকারীদের বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানায় মামলা (মামলা নং-০৫, তাং-০৭/০৫/২০২১খ্রি.) দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।