ফের সরব সিলেটের পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধিতে নজর রাখছে পুলিশ

ফের সরব সিলেটের পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধিতে নজর রাখছে পুলিশ

সিলেটে ফের সরব হয়ে উঠেছে পর্যটনকেন্দ্রগুলো। ধাপে ধাপে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত বৃহস্পতিবার সকাল থেকে খুলেছে দেশের সব পর্যটন ও বিনোদনকেন্দ্র। খুলে দেওয়ার পর থেকে সিলেটের পর্যটনকেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভিড় বাড়ছে। 

সিলেটের পর্যটনকেন্দ্র রাতারগুল, সাদাপাথর, বিছনাকান্দি, জাফলং, লালাখাল পর্যটনকেন্দ্রগুলোতে বৃহস্পতিবার সকাল থেকে দেশের বিভিন্ন এলাকা থেকে দর্শনার্থীরা ছুটে আসছেন। এসব স্থানে এসে তাঁরা প্রাকৃতিক নৈসর্গিক দৃশ্য উপভোগ করছেন।

এর আগে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি কঠোর বিধিনিষেধের কারণে পর্যটনকেন্দ্র, হোটেল–মোটেল ও রিসোর্ট বন্ধ ছিল। সরকারি বিধিনিষেধ শিথিলে অনেকটা স্বস্তি প্রকাশ করেছেন পর্যটন খাতের ব্যবসায়ীরা। তাঁরা বলছেন, দীর্ঘদিন সরকারি বিধিনিষেধের কারণে পর্যটনকেন্দ্রগুলো বন্ধ ছিল। এতে পর্যটনকেন্দ্রিক ব্যবসায়ীরাও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছিলেন।

শুক্র ও শনিবার বন্ধ থাকায় অনেকেই সিলেটের পর্যটনকেন্দ্রগুলোতে ঘুরে বেড়াতে ছুটি নিয়ে সিলেটে এসেছেন। নগরের আবাসিক হোটেলগুলোতেও পর্যটকেরা অগ্রিম কক্ষ বুকিং দিয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার নিশ্চিত করার নির্দেশনা দিয়ে বৃহস্পতিবার থেকে সারা দেশে পর্যটন ও বিনোদনকেন্দ্র খুলে দেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে পর্যটকদের সুবিধা-অসুবিধার বিষয়গুলো নজরে রাখা হচ্ছে। সাহায্য–সহযোগিতার প্রয়োজন হলে পর্যটন পুলিশের সদস্যরা দায়িত্ব পালন করছেন। পর্যটন ও বিনোদনকেন্দ্রে যাতে সবাই স্বাস্থ্যবিধি মেনে চলেন, সেদিকেও নজর রাখা হচ্ছে।