রাজনগরে ৩ ডাকাত আটক, অস্ত্র উদ্ধার

রাজনগরে ৩ ডাকাত আটক, অস্ত্র উদ্ধার

মৌলভীবাজারের রাজনগরে ৩ ডাকাতকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহার করা খেলনা পিস্তল, ছুরি, রামদা ও গ্রিল কাটার উদ্ধার করা হয়েছে। এসময় লুট করা স্বর্ণের কানের দুল, রূপার চেইন পাওয়া গেছে।

শনিবার (২৬ আগস্ট) রাত ১০টার দিকে রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের নয়াটিলা গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো- রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের নয়াটিলা গ্রামের চেরাগ আলীর ছেলে জাকির হোসেন (৩৫), একই ইউনিয়নের লালাপুর গ্রামের জমির আলীর ছেলে রুবেল মিয়া (৩২) ও ফতেপুর ইউনিয়নের শাহপুর গ্রামের হারুন মিয়ার ছেলে আমির হোসেন (৩৮)। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, গত ২৪ আগস্ট রাত আড়াইটার দিকে সৌদি প্রবাসী মিজানুর রহমানের বাড়িতে ডাকাতি করে ৬-৭ জন ডাকাত। তারা অস্ত্রের মুখে বাড়িতে থাকা নারীদের জিম্মি করে প্রায় সাড়ে ৫ ভরি স্বর্ণালঙ্কার, রূপার গহনা, নগদ টাকা নিয়ে যায়। ঘটনার পর রাজনগর থানায় মামলা (নং ১৭: তাং ২৪/০৮/২০২৩) করেন ওই প্রবাসীর মা আমিরুন নেছা। শনিবার রাতে উপজেলার নয়াটিলা গ্রামের ডাকাত জাকির হোসেনের বাড়িতে তার ৩ সহযোগি অবস্থান করছে গোপন তথ্যের ভিত্তিতে এমন খবর পেয়ে পুলিশ অভিযানে যায়। এসময় ওই ঘর থেকে তাদেরকে আটক করা হয়।

রাজনগর থানার ওসি বিনয় ভূষণ রায় বলেন, গত ২৪ আগস্ট উত্তরভাগের পশ্চিম লালাপুরে ডাকাতির ঘটনায় ৩ জন ডাকাতকে আটক করা হয়েছে। ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন অস্ত্র ও সরঞ্জাম জব্দ করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। ঘটনার সাথে জড়িত অন্য ডাকাতদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।