হবিগঞ্জে আরও ৭০ ভূমিহীন পাচ্ছেন ‘স্বপ্নের নীড়’

হবিগঞ্জে আরও ৭০ ভূমিহীন পাচ্ছেন ‘স্বপ্নের নীড়’

হবিগঞ্জের বানিয়াচংয়ে আরও ৭০ ভূমিহীন পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ‘স্বপ্নের নীড়’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গৃহহীন, ভূমিহীন, ছিন্নমূল অসহায় দরিদ্র পরিবারের জন্য আরো ৭০টি মাথা গোঁজার ঠাঁই ‘স্বপ্নের ঘর’ প্রস্তুত করা হয়েছে। নির্মাণাধীন বাকি ঘরগুলোর কাজ প্রায় সমাপ্ত বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সারা দেশের ন্যায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন ঘর উপহার দেয়ার কার্যক্রম উদ্বোধন করবেন। এরপর ৭০টি পরিবার নতুন ঘরের মালিকানা বুঝে পাবেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, হবিগঞ্জ জেলায় মোট বরাদ্দ ঘরের সংখ্যা ৭৮৭টি। আগামী ২০ জুন ৪৪১টি ঘর হস্তান্তর করা হবে। এর মধ্যে বানিয়াচংয়ে ৭০ টি ঘর প্রস্তুত রয়েছে। উদ্বোধন শেষে ঘরের মালিকানা বুঝিয়ে দেয়া হবে। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। ঘরগুলোর দেয়াল ইটের, মেঝে কংক্রিটের এবং ছাউনি দেয়া হয়েছে টিনের। প্রতিটি সেমিপাকা ঘরে ২টি শয়নকক্ষ, ১টি বারান্দা, ১টি রান্না ঘর এবং ১টি বাথরুম রয়েছে।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা জানান, প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বানিয়াচংয়ে ৭০ ভূমিহীন পাচ্ছেন নতুন ঘর। এ ক্ষেত্রে একজন উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে প্রধানমন্ত্রীর সঠিক দিক নির্দেশনা বাস্তবায়ন করতে পেরে গর্ববোধ করছি। খুব কাছ থেকে দেখেছি স্বপ্নের নীড় পেয়ে ছিন্নমূল মানুষরা কতটা খুশি হয়েছে। আগামী ২০ জুন প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে ঘরের মালিকানা বুঝিয়ে দেয়া হবে।