সিলেট নগর

অগ্নিকাণ্ডের পর থেকেই বন্ধ কাকলী শপিং সেন্টার

অগ্নিকাণ্ডের পর থেকেই বন্ধ কাকলী শপিং সেন্টার

সিলেট নগরের জিন্দাবাজারের কাকলী শপিং মলে অগ্নিকাণ্ডের পর স্বাভাবিক হয়নি বিদ্যুৎ ব্যবস্থা। শনিবার (১ জানুয়ারি) শপিং মলটির কোনো দোকান খুলেননি ব্যবসায়ীরা।

শুক্রবার দিবাগত গভীর রাতে (১ জানুয়ারি রাত ২টা) জিন্দাবাজারের ১১ তলা কাকলী সেন্টারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আন্ডারগ্রাউন্ড ও ১১ তলায় অগ্নিকাণ্ড ঘটে। রাত আড়াইটার দিকে খবর পেয়ে  ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
 
মার্কেটের স্বত্বাধীকারী মুজিবুল হক জাবেদ বলেন, রাত ২টার দিকে হঠাৎ করে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আন্ডারগ্রাউন্ড ও ছাদে আগুন ধরে যায়। তবে কোনো দোকানে আগুন ছড়িয়ে পড়ার আগেই ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন।

তিনি বলেন, আন্ডারগ্রাউন্ড ও ১১ তলায় বেশ কিছু বৈদ্যুতিক তার জ্বলেছে। ক্ষয়ক্ষতির হিসেব এখনও পুরোপুরি পাওয়া যায়নি।

সিলেট ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শফিকুল ইসলাম বলেন, ভবনের আন্ডারগ্রাউন্ডে বৈদ্যুতিক তার থেকে আগুনের সূত্রপাত হয়, পরে তা ভবনের ১১ তলায় ছড়িয়ে পড়ে। তবে দ্রুত সময়ে আগুন নিয়ন্ত্রণে আনতে পারায় কোনো দোকানে আগুন ছড়ায়নি। ফলে বড় ধরনের কোনো ক্ষতি থেকে রক্ষা পেয়েছে মার্কেটটি।

তিনি বলেন, ক্ষয়ক্ষতির বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এছাড়াও বিপণিবিতানের অগ্নিনির্বাপণ ব্যবস্থা কার্যকর না হওয়া পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে সংশ্লিষ্টদের বলা হয়েছে।

তবে একটি সূত্র জানিয়েছে , বিদ্যুৎ বিভাগের সাথে যোগাযোগ করে অন্তত বিকল্প উপায়ে তৃতীয় তলা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার অনুরোধ জানাবে মার্কেট কর্তৃপক্ষ।