কুমিল্লার মেয়র আরফানুল হক মারা গেছেন

কুমিল্লার মেয়র আরফানুল হক মারা গেছেন

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দীন বাহার।

মেয়র রিফাতের পরিবারিক সূত্রে জানা গেছে, তিনি দীর্ঘদিন যাবত ফুসফুসে নানা সংক্রমণ নিয়ে শ্বাস-প্রশ্বাস জনিত জটিলতায় আক্রান্ত ছিলেন। কিছুদিন আগে তার অক্সিজেন সেচুরেশন কমে যাওয়ায় ফের অসুস্থ হয়ে পড়েন। গত ৬ ডিসেম্বর তাকে রাজধানী ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। তিনি সেখানে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। পরে অবস্থার অবনতি হওয়ায় গত রবিবার (১০ ডিসেম্বর) বিকেলে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় (স্থানীয় সময় সাড়ে ৮টা) মারা যান তিনি।

আরফানুল হক রিফাত ২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হন। তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। তার স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। তিনি কুমিল্লা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন। ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে কুমিল্লা জেলা আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে সম্পৃক্ত মেয়র রিফাত একজন স্বনামধন্য ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে সারা দেশে সুপরিচিত। তার মৃত্যুতে রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গণে শোকের ছায়া নেমে এসেছে।