বালাগঞ্জে উপজেলা নির্বাচনে নৌকার মাঝি হতে চান ভাইস চেয়ারম্যান সামস্

বালাগঞ্জে উপজেলা নির্বাচনে নৌকার মাঝি হতে চান ভাইস চেয়ারম্যান সামস্

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বালাগঞ্জে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচন করতে চান বর্তমান ভাইস চেয়ারম্যান সামস্ উদ্দিন সামস্। তিনি সিলেট জেলা যুবলীগের সহসভাপতি। এছাড়াও তিনি বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও দেওয়ান বাজার ইউনিয়ন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য হিসেবে দায়িত্বপালন করছেন। 

দেশের উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশনের সিলেট বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদেও দায়িত্বপালন করছেন তিনি। 
সামস্ উদ্দিন সামস্ গত প্রায় ৩ দশক ধরে সিলেট শহরে ছাত্র ও যুবলীগের রাজনীতির সাথে অতপ্রোতভাবে জড়িত। বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজার ইউনিয়নের ভাটি অঞ্চল মোহাম্মদপুর গ্রামে বেঁড়ে উঠেন সামস্। দীর্ঘ রাজনীতির পথ পাড়ি দেয়া সামস্ উদ্দিন সামস্ সিলেট মহানগর ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সদস্য ছিলেন। সভা-সমাবেশ, আন্দোলন-সংগ্রামে দলের দু:সময়েও সক্রিয় ছিলেন তিনি। জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ নির্বাচনেও সিলেটের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের গণসংযোগ ও প্রচারণায় অংশ নিয়ে দলের ভেতর সুনাম কুড়িয়েছেন সামস্।  
সিলেট মদন মোহন কলেজ ছাত্রলীগের মধ্য দিয়ে তার ছাত্ররাজনীতির হাতে খড়ি। সেখান থেকেই তিনি স্নাতক সম্পন্ন করেন। 
পরে, ১৯৯৫/৯৬ শিক্ষাবর্ষে তিনি সিলেট ল'কলেজ ছাত্র সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত প্যানেলে খেলাধুলা সম্পাদক পদে অংশগ্রহণ করেছিলেন। 
এছাড়াও ২০১১ সালে অনুষ্ঠিত দেওয়ানবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণ করে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হন তিনি।
সামস্ উদ্দিন সামস্ সিলেটের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সানডে সিলেট এর সম্পাদক ও প্রকাশক। পাশাপাশি তিনি সিলেট অনলাইন প্রেসক্লাবেরও সদস্য। 

সামস্ উদ্দিন সামস্ মহামারি করোনা ও বন্যায়ও সরকারি বরাদ্ধের পাশাপাশি নিজের ব্যক্তিগত তহবিল ও প্রবাসে অবস্থানরত তার ভাইদের কাছ থেকে প্রাপ্ত অনুদানে অসহায় মানুষদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ, শীতবস্ত্র ও নগদ অর্থ বিতরণ করেছেন। 
তাছাড়া বিভিন্ন ধর্মীয় কর্মকাণ্ডে তার সরব উপস্থিতির কারণে আলেম সমাজের কাছে তার গ্রহণযোগ্যতা রয়েছে। 

তার দীর্ঘ রাজনীতির অভিজ্ঞতাকে কাজে লাগাতে এবারের বালাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হতে চান তিনি। এলাকার মানুষের জন্য তার সামাজিক কর্মকাণ্ডকে আরও বিস্তৃত এবং বেগবান করাই তার ইচ্ছা। 

এ প্রতিবেদকের সাথে আলাপকালে সামস্ বলেন, আমি দীর্ঘদিন ধরে ছাত্রলীগ ও যুবলীগের রাজনীতির সাথে নিজেকে জড়িয়ে রেখেছি। দলের দু:সময়েও মাঠে থেকে কাজ করেছি। তাছাড়া আমি বর্তমান পরিষদের ভাইস চেয়ারম্যান। এসব কিছুর বিবেচনায় একজন তরুণ রাজনীতিবিদ হিসেবে দলীয় প্রধান মাননীয় প্রধানমন্ত্রী মমতাময়ী নেত্রী শেখ হাসিনা এবার আমাকে মনোনয়ন দিতে পারেন বলেই আমার বিশ্বাস। আমি দলের মনোনয়ন পেলে বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

সামস্ উদ্দিন সামস্ বলেন, ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই মানুষের মুখে মুখে শুনে আসছি এই জনপদের মানুষ সুষম উন্নয়ন, যথাযথ সম্মান ও পরিবর্তন চায়। যার কাছে ঘেষে বসে মানুষ তাদের সুখ-দুঃখের গল্প বলতে পারবে তাকেই চায় সাধারণ জনগণ। তাই সাধারণ জনগণের চাহিদার ভিত্তিতেই এবার আমি আমার দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনার কাছে দলের মনোনয়ন চাইবো। 

উল্লেখ্য, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই তার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের মধ্য দিয়ে ইতিমধ্যেই অত্র উপজেলার সাধারণ জনগণের কাছে এক ভরসার নাম হয়ে উঠেছেন সামস্ উদ্দিন সামস্। তাই তৃণমূল আওয়ামী লীগ ও বালাগঞ্জের বিভিন্ন স্থরের জনসাধারণ সামস্ উদ্দিন সামস্ কে এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে দেখতে চান। তারা বলছেন- সামস্ উদ্দিন সামস্ কে এবার আওয়ামী লীগের মনোনয়ন প্রদান করলে দল-মতের উর্ধ্বে উঠে সাধারণ জনগণ তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।