অনিয়ম-দূর্নীতি-সন্ত্রাস আমাদের সমাজকে পিছিয়ে দেয়: এমপি মোকাব্বির

অনিয়ম-দূর্নীতি-সন্ত্রাস আমাদের সমাজকে পিছিয়ে দেয়: এমপি মোকাব্বির

বিশ্বনাথ প্রতিনিধি: 

সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান বলেছেন, সুশিক্ষায় শিক্ষিত জাতিই কেবল উন্নয়নের চরম শিখড়ে পৌঁছাতে পারে। অনিয়ম-দূর্নীতি-সন্ত্রাস আমাদের সমাজকে পিছিয়ে দেয়, তাই আমাদের দেশকে এগিয়ে নিতে শিক্ষাথীদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। এজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে শিক্ষার গুণগত পরিবেশ সৃষ্টি করে দিতে হবে। কারণ আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশকে সমৃদ্ধশালী করে বিশ্ববাসীর কাছে তুলে ধরবে। সমাজ থেকে সকল বৈষম্য দূর করে জাতিকে স্বাধীনতার সুফল ভোগ করার সুযোগ আরো বৃদ্ধি করে দিবে ওই কোমলমতি শিক্ষার্থীরাই।

তিনি বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে সিলেটের বিশ্বনাথে অলংকারী ইউনিয়নের টেংরা গ্রামস্থ আল-মুছিম স্কুল এন্ড কলেজের ১৬ বছর পূর্তি উপলক্ষে পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। তিনি আরো বলেন, দেশ ও জাতির উন্নয়নে রাজনীতির কোন বিকল্প নেই। আর রাজনীতিবিদদের প্রকৃত কাজ হচ্ছে সমাজের অবহেলিত-বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় বলিস্ট ভ‚মিকা রাখা। রাজনীতির মাধ্যমে সমাজের গরীব-অসহায় মানুষদের প্রতিষ্ঠিত করতে পারলে দেশ এগিয়ে যাবে।

আল-মুছিম স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি আব্দুল কাইয়ুমের সভাপতিত্বে ও শিক্ষক আব্দুল হামিদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলার অলংকারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সামছুজ্জামান সমছু, প্রতিষ্ঠানের ফাউন্ডার মেম্বার মিনা বেগম, রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজের অধ্যাপক এম এ ওয়াহাব, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সেলিম আহমদ সেলিম, আটাব সিলেট অঞ্চলের যুগ্ম সম্পাদক আমিরুল গণি চৌধুরী মিনহাজ, সৌদি আরব প্রবাসী দুলাল মিয়া, টেংরা দারিদ্রতা দূরীকরণ মহিলা সমবায় সমিতির সদস্য মিনা বেগম।

আল-মুছিম স্কুল এন্ড কলেজের উদ্যোগে আয়োজিত ও টেংরা দারিদ্রতা দূরীকরণ মহিলা সমবায় সমিতির সার্বিক সহযোগীতায় অনুষ্ঠিত পুনর্মিলনী অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন প্রতিষ্ঠানের শিক্ষক মাওলানা হাসান আহমদ, স্বাগত বক্তব্য রাখেন প্রাক্তন শিক্ষার্থী মাছুমা জাহান লিমা, ইসলামী সঙ্গিত পরিবেশন করেন ১০ম শ্রেণীর ছাত্রী তাসলিমা আক্তার, দেশাত্ববোধক গান পরিবেশন করে ৯ম শ্রেণীর ছাত্রী এ্যানি বেগম। বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রিন্সিপাল মানিক মিয়া রানা, ভাইস প্রিন্সিপাল তৈমুছ আলী।