দু’পক্ষের সংঘর্ষে পল্লী চিকিৎসক নিহত

দু’পক্ষের সংঘর্ষে পল্লী চিকিৎসক নিহত

সিলেট শহরতলীর খাদিম নগরের সাহেবের বাজারের বাজারতল গ্রামে দু’পক্ষের সংঘর্ষে মো. নিজাম উদ্দিন নামে এক পল্লী চিকিৎসক নিহত হয়েছেন। শনিবার ভোরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, দুই একর জমি নিয়ে পল্লী চিকিৎসক নিজাম উদ্দিন ও একই এলাকার নয়ন মিয়ার মধ্যে বিরোধ চলছিল। বিষয়টি মীমাংসায় এলাকায় সালিশের আয়োজন করা হয়।

সালিশ থেকে দুই পক্ষকেই ওই জমি চাষাবাদে বিরত রাখা হয়। সালিশকারকরা নিজেদের মানুষ দিয়ে বিরোধপূর্ণ জমি চাষাবাদের ব্যবস্থা করেন।

সিদ্ধান্ত হয়, যে পক্ষ সালিশে জমির মালিকানা পাবে তারা ফসল নিবে। এই পরিস্থিতিতে শনিবার (৯ এপ্রিল) সেহরির পরে অর্ধশতাধিক লোক নিয়ে নয়ন মিয়া পক্ষ বিরোধপূর্ণ জমির ধান কাটতে যান। খবর পেয়ে পল্লী চিকিৎসক আকরাম উদ্দিন ও অপর ভাই পল্লী চিকিৎসক নিজাম উদ্দিন তার আত্মীয় স্বজনদের নিয়ে ধান কাটতে বাধা দেন। এসময় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান নিজাম উদ্দিন।

নগরের বিমানবন্দর থানার ওসি খান মো. মাইনুল জাকির বলেন, `সংঘর্ষের খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গেছে। একজন পল্লী চিকিৎসক নিহত হয়েছেন। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।'