প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেটে জাতীয় পার্টির র‍্যালি

প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেটে জাতীয় পার্টির র‍্যালি

জাতীয় পার্টির ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীতে শনিবার (১ জানুয়ারি) বিকেলে সিলেট জেলা ও মহানগর জাতীয় পার্টির উদ্যোগে র‍্যালি হয়েছে। র‍্যালিতে জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

সিলেটের ঐতিহাসিক রেজিস্টারি মাঠ থেকে র‍্যালিটি বের হয়ে চৌহাট্টা শহীদ মিনারে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতির বক্তব্য দেন সিলেট জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আলহাজ কুনু মিয়া।

তিনি বলেন, আজ থেকে ৩৬ বছর আগে এদেশের খেটে খাওয়া সাধারণ মানুষের কথা চিন্তা করে পল্লীবন্ধু হোসেইন মুহাম্মদ এরশাদ জাতীয় পার্টি গঠন করেছিলেন। পল্লীবন্ধু আমৃত্যু দেশের জনগণের কল্যাণে কাজ করে গেছেন। জাতীয় পার্টির উদ্দেশ্য ছিল দেশ ও গণতন্ত্র রক্ষা করে মানুষের কল্যাণে কাজ করা। সেই লক্ষ্য থেকে জাতীয় পার্টির প্রতিটি নেতাকর্মী মানুষের ও দেশের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

কুনু মিয়া আরও বলেন, পল্লীবন্ধু বলেছিলেন ৬৮ হাজার গ্রাম বাঁচলে বাংলাদেশ বাঁচবে। কারণ তিনি বুঝতে পেরেছিলেন গ্রামের উন্নয়ন না হলে দেশের উন্নয়ন হবেনা। তাই পল্লী এলাকার উন্নয়নে তিনি যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। উপজেলা পরিষদ গঠন করে গ্রামীণ অবকাঠামোর উন্নয়ন করেছিলেন হুসাইন মুহাম্মদ এরশাদ।

দেশের মানুষ আজও পল্লীবন্ধুর উন্নয়নের কথা স্বীকার করে উল্লেখ করে তিনি বলেন, সিলেটের উন্নয়নে ও হুসাইন মুহাম্মদ এরশাদের অবদান ছিল অবিস্বরণীয়। সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় থেকে শুরু করে শাহজালাল সেতুসহ সিলেটে বড়বড় অনেকগুলো উন্নয়ন কর্মকাণ্ড হয়েছিল এরশাদ সরকারের আমলে। তাই পল্লীবন্ধু হোসেইন মুহাম্মদ এরশাদের রেখে যাওয়া কাজ বাস্তবায়নই হবে প্রতিষ্ঠাবার্ষিকীর মূলমন্ত্র। এ জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ইয়াহইয়া চৌধুরী এহিয়া, জকিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আলহাজ সাব্বির আহমদ, কেন্দ্রীয় সদস্য মুজিবুর রহমান মুজিব, সিলেট জেলা জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির চৌধুরী, মহানগর জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক আহমদ আলী, মহানগর জাপার সিনিয়র নেতা আলী হোসেন সরকার, সিলেট জেলা জাপা নেতা মামুনুর রশীদ মামুন, জাতীয় মহিলা পার্টির সিলেট জেলার সভানেত্রী নাহিদা আক্তার, কোম্পানীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক সফর আলী, সদস্য সচিব আফিজ মোল্লা, ওসমানীনগর উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক সুফি আহমদ, সদস্য সচিব আমিরুল ইসলাম, কানাইঘাট উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক আলাউদ্দিন মামুন, সদস্য সচিব কামরুজ্জামান কাজল, সিলেট সদর উপজেলার আহ্বায়ক আতিকুর রহমান আতিক, সদস্য সচিব সাজ্জাদ মিয়া, কানাইঘাট পৌরসভার আহ্বায়ক আব্দুর রহিম, গোয়াইনঘাট উপজেলার আহ্বায়ক জামাল আহমদ, সদস্য সচিব আতিকুর রহমান, জাপা নেতা এস এ মালেক, আবু বকর পাখি, দিলোয়ার হোসেন দিলু, সেলিম আহমদ, জাতীয় মহিলা পার্টি নেত্রী জোতি বেগম, সুলতানা বেগম, সুফিয়া বেগম প্রমুখ।